ভোর ৫:০৮ | ২৩ সেপ্টেম্বর, ২০২১ | ৮ আশ্বিন, ১৪২৮ | ১৫ সফর, ১৪৪৩

শেরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ড্রেজার মেশিন ধ্বংস

আব্দুর রাজ্জাক

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯
শেয়ার করুন

বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধভাবে বালু উত্তোলনকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। গত ১লা ডিসেম্বর (রবিবার) দুপুরে উপজেলার ২নং গাড়ীদহ মডেল ইউনিয়নের সুনামধন্য প্রতিষ্ঠান পল্লী উন্নয়ন একাডেমী’র পূর্ব পার্শ্বে অবস্থিত রামনগর ও কালশীমাটি গ্রামের মধ্যবর্তী করতোয়া নদী থেকে বালু উত্তোলন করায় এ অভিযান পরিচালনা করা হয়।

Advertise

অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনলাইন ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় শেরপুর উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী শেখ ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন। এসময় তার নির্দেশনা অনুযায়ী অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ১টি ড্রেজার মেশিন, ২টি শ্যালো মেশিন ধ্বংস ও ১ হাজার ফুট প্লাষ্টিক পাইপ আগুনে পুড়ে ফেলা হয়। এছাড়া বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৩টি মাজদা ট্রাক (সিরাজগঞ্জ-ড১১-০৪১৫, বগুড়া-ত-১১১৬০৬, বগুড়া-ড-১১-২০৯২) জব্দ করা হয়েছে।

Advertise

এসময় ভ্রাম্যমান অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরাফাত হোসেন, শেরপুর থানার এসআই ফজলুল হক সহ সঙ্গীয় ফোর্স।

Advertise

এবিষয়ে শেরপুর উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী শেখ বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Advertise

  • এই বিভাগের সর্বশেষ