বিকাল ৫:১৭ | ২৫ অক্টোবর, ২০২১ | ৯ কার্তিক, ১৪২৮ | ১৮ রবিউল আউয়াল, ১৪৪৩

শহীদ সাংবাদিক বোরহান উদ্দিন স্মৃতি পদক-২০২১ এর জন্য মনোনীত নেত্রকোণার আল-আমীন

আনোয়ার হোসেন মন্ডল

প্রধান বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১
শেয়ার করুন

নেত্রকোণার অকুতোভয়, নির্ভীক, আপোসহীন সংবাদকর্মী মো. আল-আমীন কে “শহীদ সাংবাদিক বোরহান উদ্দিন স্মৃতি পদক-২০২১” এর জন্য মনোনিত করেছে বাংলাদেশ সমাচার পত্রিকা। বৃহঃস্পতিবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ সমাচার পত্রিকার প্রকাশিত এক সংবাদের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

Advertise

বাংলাদেশ সমাচারের প্রয়াত নির্ভীক ও প্রতিশ্রুতিশীল সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির স্মরণে এবং তাঁর কর্ম, আদর্শকে পেশাগত দক্ষতা, সাহসিকতা ও পেশাদারিত্বকে আগামী প্রজন্মের সাংবাদিকদের প্রেরণা ও অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে অম্লান রাখতে দৈনিক বাংলাদেশ সমাচারের পক্ষ হতে পেশাগত দক্ষতা ও কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ পাঁচজন বিশিষ্ট সাংবাদিককে, সাংবাদিক “শহীদ বোরহান উদ্দিন মোজাক্কির স্মৃতি পদক ২০২১” এর জন্য নির্বাচন করা হয়েছে। উক্ত পদক প্রদান অনুষ্ঠান দৈনিক বাংলাদেশ সমাচার প্রধান কার্যালয়ে মতিঝিলে আগামী ৪ সেপ্টেম্বর উক্ত পদক বিতরণ করা হবে। এই উপলক্ষ্যে একটি ভার্চুয়ালি দৈনিক বাংলাদেশ সমাচারের জেলা ও আঞ্চলিক প্রতিনিধিদের সাথে এক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে।

Advertise

সাংবাদিক মো. আল-আমিন, অকুতোভয়, নির্ভীক, আপোসহীন সংবাদকর্মী। তিনি বাংলাদেশ সমাচারের নেত্রকোনা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তাঁর পিতার নাম মো.আব্দুর রশিদ, মাতার নাম রুমেলা খাতুন। তিনি ৩১ ডিসেম্বর ১৯৮২ সালে নেত্রকোনা জেলার মঈনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি তাঁর পিতা-মাতার গর্বিত সন্তান। তিনি দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশার সাথে কর্মরত আছেন।

Advertise

এই পুরস্কারে মনোনিত অন্য চারজন হলেন- দৈনিক বাংলাদেশ সমাচারের নাটোর জেলা প্রতিনিধি সাংবাদিক আফরোজা ইয়াসমিন, বাংলাদেশ সমাচারের ও বাংলাদেশ ডায়েরির সিনিয়র স্টাফ রিপোর্টার ও চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী সাংবাদিক কমল চক্রবর্তী, বাংলাদেশ সমাচারের সাতক্ষীরা বিশেষ প্রতিনিধি ও বাংলাদেশ ডায়েরির জেলা প্রতিনিধি সাংবাদিক মো. মামুন হোসেন, বাংলাদেশ সমাচার ও বাংলাদেশ ডায়েরির জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিক সারমিন সুলতানা।

উল্লেখ যে, সাংবাদিক আল-আমিন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, অনিয়ম দূর্নীতি বিরুধী ও মানবিক সহ সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে নিউজ/লিখালিখি করায় এর আগেও দুইবার সম্মাননা স্বারক ও ক্রেস্ট প্রাপ্ত হন।

Advertise

  • এই বিভাগের সর্বশেষ