বাংলার আওয়াজ, ৭ জুলাই, ২০২০

লন্ডন সেন্ট্রাল মসজিদে আজানের সময় ছুরিকাঘাতে মুয়াজ্জিনকে হত্যা চেষ্টা!

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

লন্ডনের একটি মসজিদে আজানের সময় ছুরিকাঘাতে এক মুয়াজ্জিনকে হত্যা চেষ্টা করা হয়েছে। এতে গলায় আঘাত পেয়ে মারাত্মক আহত হয়েছেন ওই মুয়াজ্জিন। বৃহস্পতিবার দুপুরে আসরের নামাজের আজানের সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি ইউকের বলা হয়, রিজেন্ট পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে এক ব্যক্তি আজান দিচ্ছিলেন, তখন তার ঘাড়ে ছুরি দিয়ে হামলা করা হয়েছে। হামলাকারীকে আটকে রাখে মসজিদে থাকা এক মুসুল্লি। পরে পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

- Advertisement -

বিবিসি জানায়, বিকাল তিনটার সময় পুলিশ এসে সত্তর বছর বয়সী মুয়াজ্জিনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হাসপাতালে নেয় পুলিশ।

স্কটল্যান্ড ইয়ার্ডের মুখপাত্র বলেন, পার্ক রোডের মসজিদে পুলিশ ডাকা হয়েছিল। বৃহস্পতিবার বিকাল ৩টা ১০ মিনিটে এই ঘটনা ঘটেছে। তবে আহত মুয়াজ্জিনের শরীরিক অবস্থা প্রাণঘাতী না, তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ।

মসজিদের মহাপরিচালক ডাঃ আহমদ আল দুবায়ান জানিয়েছেন, মুয়েজিনের সাথে হাসপাতালে তাঁর একটি সংক্ষিপ্ত ফোনালাপ হয়েছিল, তিনি বলেছিলেন যে তিনি ‘ভাল আছেন এবং ভাল আছেন’।

মসজিদটিতে এটাই প্রথম কোনো সহিংসতার ঘটনা না। গত বছরের মার্চে দুই ব্যক্তি ছুরি নিয়ে মসজিদটির ভেতরে হামলা করলে ২০ বছর বয়সী এক তরুণ নিহত হন।

খবরে বলা হয়েছে, আসরের আজানের সময় মসজিদটিতে এক বর্ণবাদী শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্বাবাদী ঢুকে মুয়াজ্জিনের ঘাড়ে ছুরিকাঘাত করেন। দেশটির সবচেয়ে বড় এই মসজিদটিতে একসঙ্গে পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারেন।

মতামত জরিপ

করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট এলাকা লকডাউন করার জন্য মন্ত্রিসভার বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের এ নির্দেশনা সঠিক বলে মনে করেন ?
  • এই বিভাগের সর্বশেষ