বাংলার আওয়াজ, ৭ জুলাই, ২০২০

ময়মনসিংহে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন এসপি আহমার উজ্জামান

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

খায়রুল আলম রফিক: সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান । একান্ত সাক্ষাতকারে তিনি বলেছেন, আমরা সন্ত্রাস , জঙ্গিবাদ ও চাঁদাবাজের বিরুদ্ধে যুদ্ধ করেছি। এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। মাদকমুক্ত সমাজ গড়তে এখনই সবাইকে শপথ নিতে হবে।’ খুন, চুরি-ডাকাতি বন্ধে পুলিশের পাশাপাশি জনগণকেও ।

জানা গেছে, এসপি মোহাঃ আহমার উজ্জামান ময়মনসিংহে যোগদানের পর থেকেই শুধু মাদকবিরোধী নিয়মিত অভিযানেই সীমাবদ্ধ নন । মাদক নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লায় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাদকবিরোধী সভা সেমিনারও করে চলেছেন । এসপি বলেছেন, মাদক সেবনকারীদের ধরে মাদক কারবারিদেরকেও ধরা হবে ।

- Advertisement -

পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান আরো বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনা ডিআইজি স্যারের নির্দেশে ময়মনসিংহ জেলা পুলিশ মাদক ও সন্ত্রাস নির্মূলে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে ময়মনসিংহ জেলা পুলিশ। আমরা আশা রাখছি অচিরেই ময়মনসিংহে মাদককে নির্মূল করা হবে। ডিবি পুলিশের পাশপাশি পুলিশকে নিয়ে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান অভ্যাহত থাকবে।

তিনি আরও বলেন, শুধু সাধারণ জনগণই নয়, মাদকের সঙ্গে পুলিশ জড়িত থাকলেও তাকে ছাড় দেয়া হবে না। এসপি বলেন, কথায় নয়, কাজের মাধ্যমে আমার পরিচয় দিতে চাই। তিনি আরো বলেন, তিনটি চাকরিকে আমি চাকরি মনে করি না। এগুলো হল-পুলিশ, সাংবাদিক ও চিকিৎসক। এই চাকরি গুলোকে আমি সেবামূলক পেশা বলেই মনে করি। কারণ এ পেশাগুলো বেশির ভাগ জনগণের সাথে সরাসরি সম্পর্ক যুক্ত। আমি পুলিশ হিসাবে নিজেকে সেবক মনে করি।

এসপি আহমার আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলতে চাই। আমি মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা ডেক্স করার চেষ্টা করবো। মাদক নির্মূলে অন্যমাত্রায় কাজ করতে চাই। মাদক ব্যবসায়ী কারও কোন পরিচয় নিয়ে আমি সংকিত হতে চাই না। মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করেছি। মাদকের ব্যাপারে তথ্য দিয়ে আরও সহযোগিতা করার জনসাধারণের প্রতি আহ্বান জানাই।’

মতামত জরিপ

করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট এলাকা লকডাউন করার জন্য মন্ত্রিসভার বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের এ নির্দেশনা সঠিক বলে মনে করেন ?
  • এই বিভাগের সর্বশেষ