মুজিববর্ষে সম্মাননা পেলেন পল্লীবিদ্যুৎ টিলাগাঁও অভিযোগ কেন্দ্রের ইনচার্য মঈন উদ্দিন

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির আওতাধীন কুলাউড়ার টিলাগাঁও অভিযোগ কেন্দ্রকে কাজের স্বীকৃতিস্বরুপ মুজিববর্ষ সম্মাননা দেওয়া হয়েছে। টিলাগাঁও ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই সম্মাননা দেওয়া হয়। চলতি বছরের মার্চ মাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মুজিববর্ষ উদযাপনের কথা থাকলেও মহামারী করোনার কারণে সব কর্মসূচি স্থগিত করা হয়। সে হিসেবে গত ২৭ এপ্রিল সম্মাননা স্বরুপ টিলাগাঁও অভিযোগ কেন্দ্রের ইনচার্য মঈন উদ্দিন আহমেদকে একটি সনদ ও টিলাগাঁও অভিযোগ কেন্দ্রে একটি অফিসিয়া আলমিরা দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির আওতাধীন টিলাগাঁও অভিযোগ কেন্দ্রে মোঃ মঈন উদ্দনি আহমেদ প্রায় দুই বছর যাবৎ ইনচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

- Advertisement -

দায়িত্ব পালনকালীন সময়ে অভিযোগ কেন্দ্রের অন্যান্য কর্মচারিদের নিয়ে টিলাগাঁও, ব্রাহ্মণবাজার (আংশিক) ও হাজিপুর ইউনিয়নের (আংশিক) প্রায় সাড়ে ১১ হাজার গ্রাহকের বিদ্যুৎ সেবা দিয়ে আসছেন। গ্রাহকের কাছ থেকে বিদ্যুতের সমস্যার খবর পাওয়া মাত্র ছুঠে যাচ্ছেন সেখানে। কাজ করছেন দ্রুত। ঝড়-তুফানে বৈদ্যুতিক লাইনে গাছ-বাঁশ পড়লে কিংবা অন্য কোন ত্রুটি দেখা দিলে দ্রুত সমাধানের উদ্যোগ নেন। তাছাড়া সার্বক্ষণিক গ্রাহক সেবা নিয়েই ব্যস্ত থাকেন তিনি। এর আগে আলোর ফেরিওয়ালা হয়ে বিদ্যুৎ পাননি এমন পরিবারে মাত্র ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ দেন। সর্বশেষ, মুজিববর্ষ উপলক্ষে চা বাগানসহ বেশ কিছু এলাকায় বিদ্যুৎবিহীন পরিবারের মাঝে বিদ্যুতের সংযোগ দেন।

টিলাগাঁও অভিযোগ কেন্দ্রের ইনচার্য মোঃ মঈন উদ্দিন আহমেদ জানান, শত ব্যস্ততার মাঝেও গ্রাহকের কথা সব সময় চিন্তায় রাখি। গ্রাহকের কোন অভিযোগ কিংবা সমস্যার কথা শোনার পর আমি সহকর্মীদের নিয়ে সেখানে পৌঁছে যাই। দ্রুত সমস্যা সমাধানকল্পে সংযোগ দেই। তাছাড়া অবৈধভাবে যাতে কেউ বিদ্যুৎ সংযোগ নিতে না পারে এমনকি গ্রাহক হয়রানি না হয় সেদিকে সচেষ্ট থাকি।

কমলগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী গনেশ চন্দ্র দাস জানান, শুনে অত্যন্ত আনন্দিত যে, টিলাগাঁও ইউপির উদ্যোগে গ্রাহক সেবায় মুজিববর্ষে পল্লীবিদ্যুতের অভিযোগ কেন্দ্রকে সম্মাননা দেওয়া হয়েছে। তিনি বলেন, এটি একটি বিশাল অর্জন। এই অর্জন ধরে রাখতে সততার সাথে কাজ করে যাওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

জানতে চাইলে টিলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালিক জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পল্লীবিদ্যুৎ টিলাগাঁও অভিযোগ কেন্দ্রের ইনচার্য মঈন উদ্দিন আহমেদ লাইন টেকনেশিয়ানকে সম্মাননা দেওয়া হয়েছে। তাছাড়া অফিসিয়ালি একটি হার্ডবোর্ডের আলমিরা দেওয়া হয়েছে। তিনি বলেন, ইনচার্য মোঃ মঈন উদ্দিন আহমেদ গ্রাহকের সাথে ভালো আচরণ করায় এবং দ্রুত বিদ্যুতের সমস্যা সমাধান করায় শ্রেষ্ঠ কর্মচারি হিসেবে তাকে সম্মাননা সনদ দেওয়া হয়েছে।