সকাল ১১:১৪ | ২১ জুন, ২০২১ | ৭ আষাঢ়, ১৪২৮ | ১০ জিলকদ, ১৪৪২

মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড়

আনোয়ার হোসেন মন্ডল

প্রধান বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১
শেয়ার করুন

কমল কৃষ্ণ দে, মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি : মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে সকলকে অনুপ্রেরণা নেয়ার পরামর্শ দিয়ে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের দেশ সেবার প্রস্তুতি নিতে হবে। মনে রাখতে হবে সবার উপরে দেশ। বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন দৌড় সেনাবাহিনীর জন্য ঐতিহাসিক বিষয়। ম্যারাথন দৌড়ের সাথে আমাদের দেশপ্রেম, চেতনা, মুল্যবোধ ও অনুভুতি জড়িত। একজন যোদ্ধা হিসেবে আমাদেরকে মনে রাখতে হবে আমাদের পরম ধর্ম দেশপ্রেম ও জনগনের সেবা করা। দেশের ইতিহাস-ঐতিহ্য না জানলে দেশপ্রেম জাগ্রত হবেনা বলেও মন্তব্য করেন তিনি।

Advertise

সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৪টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ এর উদ্বোধনকালে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি জি এসব কথা বলেন।

Advertise

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মোহসীন হাসান, গুইমারা রিজিয়নের বিএম মেজর ইমরান হোসেন, মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা জি ও মেজর মোহাম্মদ ইফতেখার রিয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertise

গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে এবং ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ দৌড়ে মাটিরাঙ্গা জোনের ১০০ সেনা সদস্য অংশগ্রহণ করেন।

মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে শুরু করে মাটিরাঙ্গার বনানী পুকুর পর্যন্ত উচু-নিচু, আঁকা-বাকা পাহাড়ী সড়কে ম্যারাথন দৌড়ে প্রতিযোগীদের পেছনে পেলে ২০.৩৬ মিনিট সময় নিয়ে প্রথম স্থান অর্জন করে নবীন ষৈনিক মো. রাকিব মোল্লা। ম্যরাথন দৌড়ে ২০.৪৪ মিনিট সময় নিয়ে জনক কুমার দ্বিতীয়, ২১.১২ মিনিট সময় নিয়ে সিয়াম বাবু তৃতীয়, ২১.১৬ মিনিট সময় নিয়ে বোরহান উদ্দিন চতুর্থ এবং ২১.২৮ মিনিট সময় নিয়ে মিন্টু হাসান পঞ্চম স্থান অর্জন করে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ দৌড় শেষে বিজয়ীদের মাঝে ম্যাডেল প্রদান করেন ২৪ আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি জি।

Advertise

এই বিভাগের সর্বশেষ