মাটিরাঙ্গায় দুই ইটভাটাকে ভ্রাম্যমান আদালতের এক লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১
কমল কৃষ্ণ দে, মাটিরাঙ্গা(খাগড়্ছড়ি): খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় আইন অমান্য করে ইট পোড়ানোর দায়ে  ২টি ইটভাটাকে ১ লাখ   টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১৩জানুয়ারি)দুপুরের দিকে  মাটিরাঙ্গা পৌরসভার ২নংওয়ার্ডের নতুন পাড়া এলাকায়  ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে মাটিরাঙ্গা পৌরসভার ২নংওয়ার্ডের নতুন পাড়া এলাকার থ্রি আর ব্রিক ফিল্ড,থ্রিপল থ্রি ইটভাটাকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মাটিরাঙ্গা পৌরসভায় ২টি পৃথক   ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব ও মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি।
ভ্রাম্যমান আদালত পরিচালনার বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ববি বলেন,ইট প্রস্তুত ও ভাটা স্হাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অমান্য করে ইটভাটায় ফসলি জমির মাটি ব্যবহার অবৈধ ভাবে বনের কাঠ পোড়ানো লাইসেন্স না থাকায় ২ইটভাটার মালিককে একলাখ জরিমানা করা হয়েছেে।ভ্রাম্যমাণ আদালতের অভিযান নিয়মিত চলবে বলে জানান মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি।
বাআ/এসএ