মক্কা ও জমজম কূপকে নিয়ে ইবি শিক্ষার্থীর কটূক্তিঃ শাস্তি দাবি 

এমআর এমআর

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

হযরত মুহম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র ফ্রান্সের ম্যাগাজিনে ছাপানোর পক্ষে যৌক্তিকতা তুলে ধরা, পবিত্র মক্কা শরীফ ও পবিত্র জমজম কূপকে তথাকথিত মক্কা ও তথাকথিত জমজম কূপ বলে তাচ্ছিল্য করে ফেসবুকে পোস্ট দেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সাইফুল্লাহ আল হাদী নামের এক শিক্ষার্থী।

শুক্রবার দুপুর ২টার দিকে সে তার নিজেস্ব ফেসবুক টাইমলান থেকে এসকল মন্তব্য করে পোস্ট করেন। পরে ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া নামক পেজস বিভিন্ন স্যোসাল মিডিয়াতে তার পোস্টটি স্কিনশর্ট দিয়ে পোস্ট করা হলে শিক্ষার্থীদের পক্ষ থেকে তার বিরুদ্ধে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ ও তার শাস্তি নিশ্চিত করার জন্য কমেন্ট আসতে থাকে। পোস্টগুলো ও কমেন্ট দেখার পর সন্ধ্যা ৬ টার দিকে হাদী তার টাইমলাইন থেকে পোস্টটি ডিলিট করে দেন এবং সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

- Advertisement -

এদিকে তার বিরুদ্ধে ছাত্রত্ব বাতিলসহ তাকে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ ব্যাপারে নুর মুহম্মদ নামে তার এক সহপাঠী কমেন্টে জানান, “ সে সত্যিই এমন মন্তব্য করে থাকে তাহলে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এর আগেও তার বিরুদ্ধে এরকম ঘটনার অভিযোগ রয়েছে। যদি সে বন্ধু। কিন্তু যখন আমাদের নবীকে নিয়ে বাজে মন্তব্য করবে তখন তার আর কোন পরিচয় থাকে না।”