বিপিএলে শঙ্কামুক্ত মাশরাফি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

গেল রোববার হোম অব ক্রিকেট ক্রিকেট মিরপুরে একাডেমি মাঠে ব্যাটিং অনুশীলনের সময় কুঁচকিতে চোট পান টাইগার ওয়ানডে দলপতি মাশরাফী বিন মুর্ত্তজা। অনুশীলনে অবশ্য কোন বোলার তার বিপক্ষে বল করেননি। তিনি ব্যাটিং করছিলেন বল মেশিন থেকে বেরিয়ে আসা বলের বিপক্ষে।

অনুশীলনের এক পর্যায়ে একটি বল এসে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনসের পেসারের গায়ে লাগে। চোটের পর প্রাথমিক চিকিৎসার অংশ হিসেবে ফিজিওকে দেখান মাশরাফী। কিন্তু কোনো চিকিৎসকের শরণাপন্ন তিনি হননি। পুনবার্সন, জিম সেশনের মধ্য দিয়েই নিজেকে সারিয়ে তুলতে চেয়েছিলেন। এবং এভাবেই তার পুনর্বাসন চলছিল। কিন্তু সপ্তাহ না ঘুরতেই আরেকটি চোট হানা দেয় তার শরীরে। গতকাল থেকে শুরু হয়েছে তার কোমরে ব্যথা।

অথচ বঙ্গবন্ধু বিপিএল শুরু হতে বাকি নেই ২০ দিনও। তার আগে মাশরাফীর চোট নিশ্চয়ই যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনেসের জন্য ভাবনার কারণ হয়ে দাঁড়াবে। তবে বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী মঙ্গলবার (২৬ নভেম্বর) মাশরাফীর চোট নিয়ে যা জানালেন তাতে দলটির ভাবনার কোন কারণ নেই।

তিনি বলেছেন, মাশরাফি মোটামোটি চেষ্টা করছে নিজের রিহ্যাব প্রোগ্রামটা চালিয়ে নেয়ার জন্য। আজকেও সে ফিজিও থেরাপি এবং জিম সেশন করেছ। তবে আমরা যেভাবে চাচ্ছি তাকে সময় দিতে পুনর্বাসনের জন্য সেভাবে সে সময় দিতে পারছে না। ওর ব্যথা কমে আসছে আগে থেকে কিন্তু পুরোপুরি সেরে গেছে এটা বলা যাবে না। ও যদি ব্যস্ততার বাইরে আরেকটু সময় দিতে পারত তাহলে আরেকটু তারাতারি সেরে উঠতো।’

আরো পড়ুন: ব্র্যাক ব্যাংকে রিলেশনশিপ অফিসার পদে চাকরির সুযোগ