ফরিদপুরে ৫০ ছিন্নমূল মানুষ’কে চাইনিজ খাওয়ালেন নুরুল ইসলাম

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৯

ফরিদপুর সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষক নুরুল ইসলাম একজন মুক্তিযোদ্ধার সন্তান। ছোট বেলা থেকে ইচ্ছা সমাজের জন্য কিছু করা । যখন থেকে তিনি একটু আয় রোজগার করা শুরু করছেন তখন থেকে গোপনে গোপনে তার আশে পাশের দরিদ্র মানুষের সাধ্য মত সহযোগিতা করে আসছেন। সরকারী বালিকা বিদ্যালয়ে চাকরীর পাওযার পরে তিনি সিন্ধান্ত নিলেন যে প্রতি মাসে কম করে হলেও সমাজের জন্য একটা ভালো কাজ করবো। তার মাসিক আয়ের কিছু টাকা দিয়ে প্রতি মাসে কিছু সমাজ সেবা কাজ করছেন। যেমন ঈদের সময় দরিদ্রদের সেমাই, চিনি, দুধ বিতরন, দরিদ্রদের বাজার করে দেওয়া, পরিবেশ রক্ষায় তাল গাছ রোপন, শহরের সৌন্দর্য্য বর্ধনে কৃষ্ণচুড়া গাছের চারা রোপন ইত্যাদি।

তার এই কর্মসুচির অংশ হিসেবে সোমবার দুপুরে শহরের ছিন্নমুল ৫০ জন নারী-পুরুষ ও শিশুদের ডেকে এনে চাইনিজ খাওয়ালেন তিনি। যারা কোন দিন চাইনিজের নাম শোনেনি অথবা নাম শুনেছে কিন্তু কোন দিন খায়নি তাদের কে খাওয়ালেন চাইনিজ।

- Advertisement -

শহরের রেল ষ্টেশনের হাজেরা বিবি ৬০ চাইনিজ খেয়ে বললেন, বাবা কোন এ খাবার খাইন, আজ যিনি আমাকে ডেকে এনে খাওয়ালেন আল্লাহ যেন তাকে ভালো রাখে আরো বড় করে। সিএনডবি ঘাট এলাকার নুর মোহাম্মাদ (৬৫) বলেন বাবারে আমি রিকসা চালাই খাই, আমার রিকসায় চড়ে অনেকেই এই চাইনিজ খেতে আসে, কিন্তু আমি কোন দিন এর ভিতরে ঢুকিনি, খাইওনি ।

আজ নুরুল ইসলাম স্যার আমাকে ডেকে এনে চাইনিজ খাওয়াইলেন মনটা ভরে গেছে । শিক্ষক নুরুল ইসলাম সকলের নিকট দোয়া চেয়েছেন যেন তিনি এই ধরনের সেবা মূলক কাজ করে যেতে পারেন।