পূর্বধলা উপজেলার অনলাইন নিউজ পোর্টালের ইতিহাস ও তালিকা

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০২০

সময়ের সাথে সাথে এগিয়ে চলছে বাংলাদেশ। প্রযুক্তির আলো ছড়িয়ে পড়ছে সর্বত্র। দেশজুড়ে বিস্তৃতি লাভ করেছে দ্রুতগতির ইন্টারনেট। আজকের সংবাদ জানতে আগামীকালের সংবাদপত্রের জন্য অপেক্ষা করার সময় নেই। যখনই ঘটনা তখনই সংবাদ। দ্রুত অগ্রসরমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন নিউজ পোর্টাল। কম খরচে এবং সহজলভ্য দ্রুতগতির ইন্টারনেটের কারণে এই মাধ্যমে উদ্যোক্তাদের আগ্রহও ক্রমশ বাড়ছে। সারা দেশের সাথে তাল মিলিয়ে নেত্রকোণার পূর্বধলায়ও অনলাইন নিউজ পোর্টালের ছোঁয়া লেগেছে এর স্বর্ণযুগেই । ২০১২ সালের শেষ দিকে তরুণ সাংবাদিক আনোয়ার হোসেন মন্ডল ‍গুগলের ব্লগ সাইট ব্লগার (‘রাজধলা ব্লগ’) দিয়ে তৈরি করেন পূর্বধলা উপজেলার প্রথম নিউজ ভিত্তিক পোর্টাল।পরবর্তীতে ২০১৪ ইংরেজী বছরে এর কার্যক্রম স্হিমিত হয়ে যায়।

এরপর সিনিয়র সাংবাদিক শফিকুল আলম শাহীনের সম্পাদনায় ও নোমান শাহরিয়ারের প্রকাশনায় যাত্রা শুরু করে পূর্বধলার দর্পন অনলাইন নিউজ পোর্টাল । পাশাপাশি এর কয়েক মাস পরেই আরেক সিনিয়র সাংবাদিক অধ্যক্ষ শফিকুজ্জামান শফিক এর সম্পাদনায় ও প্রকাশনায় আত্মপ্রকাশ করে ইকরা নিউজ টুয়েন্টিফোর, যা একবছর পর বিভিন্ন সমস্যায় কার্যক্রম স্হগিত করে।

- Advertisement -

পরবর্তীতে শফিকুল আলম শাহীন নিজেই প্রকাশক ও সম্পাদক হিসেবে পূর্বকণ্ঠ অনলাইন নিউজ পোর্টাল তৈরি করেন। যা প্রকাশনার শুরু থেকে অদ্যবধি তুমুল জনপ্রিয়। ২০১৩ থেকে ২০২০/জুন পর্যন্ত পূর্বধলায় ১৫ টি উল্লেখযোগ্য নিউজপোর্টাল আত্মপ্রকাশ করেছে। বাংলার আওয়াজের সৌজন্যে নিচে পূর্বধলার নিউজ পোর্টাল এর একটি তালিকা প্রকাশ করা হলো।

[বি: দ্র: জনপ্রিয়তা ও বয়সের ক্রম অনুসারে নয়]

 

 

বাংলার আওয়াজ লোগো