বাংলার আওয়াজ, ৭ জুলাই, ২০২০

পূর্বধলায় ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

আনোয়ার হোসেন মন্ডল

প্রধান বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

“জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, বিজ্ঞান অলিম্পিয়াড, তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্ভোধনী অনুষ্ঠান মঙ্গলবার (২৬ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোঃ মঈনউল ইসলাম। উপ-সহকারি কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম খান সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমী, পূর্বধলা জে.এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার, প্রেসক্লাব সভাপতি সৈয়দ আরিফুজ্জামান। উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) ফৌজিয়া নাজনীন, ওসি (তদন্ত) মিজানুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান, মৎস্য অফিসার মোঃ সারোয়ার হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা, মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার নিজাম উদ্দিন প্রমুখ এছাড়াও সরকারি কর্মকতাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -

উল্লেখ্য, তিন দিনব্যাপী (২৬-২৮ নভেম্বর) বিজ্ঞান মেলায় ১৪টি স্টল বসেছে। প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মঈনউল ইসলাম বিভিন্ন স্টল প্রদর্শন করেন। পরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

মতামত জরিপ

করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট এলাকা লকডাউন করার জন্য মন্ত্রিসভার বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের এ নির্দেশনা সঠিক বলে মনে করেন ?
  • এই বিভাগের সর্বশেষ