পূর্বধলায় স্বীকৃতি ও এমপিও ভুক্তির জন্য প্রতিবন্ধী স্কুল পরিদর্শন

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

“প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা-২০১৯ এর আওতায় বিশেষ বিদ্যালয়সমূহের স্বীকৃতি/এমপিওভূক্তির আবেদনের পরিপ্রেক্ষিতে নেত্রকোণার পূর্বধলায় আব্দুল কুদ্দুস অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের স্বীকৃতি ও এমপিওভূক্তির জন্য বুধবার (১ জানুয়ারি) উপজেলার বাড়হা গ্রামে প্রতিবন্ধি স্কুল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম কর্তৃক মনোনীত সমাজসেবা কর্মকর্তা মোঃ সাইফুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন, জারিয়া ইউপি চেয়ারম্যান মাজেদা খাতুন,  প্রতিবন্ধি স্কুলের প্রধান শিক্ষক মাসুদ মিয়া, প্রতিবন্ধি স্কুল কমিটির সভাপতি আব্দুল কুদ্দুসসহ স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

- Advertisement -

পরিদর্শনকালে সমাজসেবা কর্মকর্তা বলেন, উপজেলার সর্ব প্রথম প্রতিবন্ধী স্কুল হওয়ায় আমি একাধিকবার এই স্কুলটি পরিদর্শন করি এবং বিদ্যালয়ের কার্যক্রম সন্তোষজনক সেই সাথে স্কুলটির স্বীকৃতি ও এমপিওভূক্তির জন্য কর্তৃপক্ষের নিকট জোড় সুপারিশ করছি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধিদের সমাজেরই অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে জনগণকে পাশে দাড়িয়ে তাদের সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ করে দেয়ার আহ্বান জানিয়েছেন।