পূর্বধলায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী উদ্বোধন

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

নেত্রকোণার পূর্বধলায় ২০১৯-২০ অর্থ বছরে উপজেলা পর্যায়ে “স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার এবং প্রদর্শনী” উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী (২৪-২৫ নভেম্বর) উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে মুক্ত মঞ্চ প্রাঙ্গনে এ প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার।

- Advertisement -

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকতা ডাঃ এএসএম মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এম মালেক, মহিলা বিষয়ক কর্মকর্তা কানু লাল চাকী, বিআরডিবি’র চেয়ারম্যান মোতাহার হোসেন খান বকুল, স্যানিটারী ইন্সপেক্টর হাসিম উদ্দিন খান, যুব উন্নয়ন অফিসের ক্যাশিয়ার নবেল মিয়াসহ সাংবাদিক, সূধীজন ও স্থানীয় রাজনৈতিক গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দুইদিন ব্যাপী প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা লোকাল উদ্দ্যোক্তা সৃষ্টির জন্য বিসিএসআইআরের বিপনন ব্যবস্থা প্রান্তিক জনগোষ্টির দোড় গোঁড়ার পৌছানোর আহবান জানান। প্রান্তিক এ অঞ্চলে বিজ্ঞান ও প্রযুক্তি সম্পুর্ন মেধা মনোস্ক এবং ধ্যান ধারনা হয়ে উঠুক বৈচিত্রময়। যা দেশ ও দশের সহযোগিতায় মুক্ষম ভুমিকা রাখতে সক্ষম হবে। পরে প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা।