পূর্বধলায় জোরপূর্বক গাছ কর্তনের অভিযোগ

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

নেত্রকোণার পূর্বধলায় দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ হাবিবুর রহমানের সহোদর ছোট ভাইদের কর্তৃক জোর পূর্বক জমি দখল করে গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্তরা হলেন- মোঃ মজিবুর রহমান ও আনিছুর রহমান। তারা উভয়ই উপজেলার ছোট ইলাশপুর গ্রামের মৃত সজিব উদ্দিন আহাম্মদের ছেলে।
অভিযোগ সূত্রে জানা গেছে, বাদী মোঃ হাবিবুর রহমান ছোট ইলাশপুর মৌজার ১৫৮ খতিয়ানের ৫২নং দাগের ১৭ শতাংশ ভূমি বোনের নিকট সাব-রেজিস্ট্রিমূলে ক্রয় সূত্রের মালিক। কিন্তু বাদীর আপন ছোট ভাই মজিবুর ও আনিছুর অন্যায়ভাবে জোরপূর্বক বাদীর উক্ত ভূমি দখল করতে চায়। জমি বিরোধের জের ধরে আদালতে মামলা চলমান থাকা অবস্থায় অভিযুক্তরা গত ১৯ জুন অন্যায়ভাবে বাদীর ৫টি ফলজ গাছ কর্তন করে ও ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে। বাদী বাধা দিলে তাকে মারধর করে আহত করে। বিবাদীদের প্রাণনাশের হুমকির ভয়ে বাদী বর্তমানে বাড়ি ছাড়া।
তদন্তকারি কর্মকর্তা পূর্বধলা থানার এএসআই মোঃ ফজলুল হক জানান, গত ২১ জুন বাদীর অভিযোগের প্রেক্ষিতে পূর্বধলা থানার নন এফ.আই.আর প্রসিকিউশন নং ৩৪/২০২০ এর ৩২৩/৪২৭/৫০৬ (II) ধারার দঃবিঃ বিবাদীদের জড়িত থাকার বিষয়ে সত্যতা পাওয়া গেছে।

- Advertisement -