পূর্বধলায় করোনা প্রতিরোধে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে জীবাণুনাশক স্প্রে ছিটাচ্ছেন মোঃ টুটুল মিয়া

প্রকাশিত: ৬:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২০

করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়কারী মুহ; আব্দুল হাননান খানের নির্দেশে  দেশের জনগণকে নানা ধরনের সচেতনতামূলক পরামর্শ দিতে পিছিয়ে নেই টঙ্গী পূর্ব থানা  নির্মাণ শ্রমিক লীগের সভাপতি মোঃ টুটুল মিয়া। সরাসরি সচেতন করতে মাঠে নেমেছেন এই নির্মাণ শ্রমিক নেতা ।

পূর্বধলায় মানুষকে সচেতন করার পাশাপাশি নিজের ইউনিয়ন জারিয়ায় জীবাণুনাশক স্প্রে,  মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন তিনি। আর এ কাজটি সরাসরি নিজেই তদারকি করছেন।

- Advertisement -

টুটুল বলেন, ‘দেশ ও জাতির কঠিন বিপর্যয়ের সময় কিছু মানুষকে সচেতন করা ও শ্রমজীবী মানুষদের ক্ষুদ্র সাহায্যের চেষ্টা। আমার জায়াগা থেকে আমি যতটুকু সম্ভব চেষ্টা করে যাচ্ছি। শহরের মানুষ বিভিন্ন মাধ্যম থেকে এই ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে কিছুটা হলেও অবগত আছে। কিন্তু গ্রামের মানুষ করোনা ভাইরাসের নাম শুনলেও এর থেকে মুক্তি কিংবা এর ভয়াবহতা সম্পর্কে জানে না। আমি তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছি ও সচেতন করছি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশসহ সারা পৃথিবীকে এই মহামারি থেকে রক্ষা করার জন্য  আমার এই ক্ষুদ্র চেষ্টা চলমান থাকবে ইনশাআল্লাহ।

এদিকে, দেশের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে টুটুল  বলেন, ‘আমরা না হয় কোনোভাবে দিন কাটালাম কিন্তু যারা দিনে এনে দিনে খায় তাদের কী হবে? সবার উচিত, দেশের এমন পরিস্থিতিতে  সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। তাদের একটু সাহায্যে বেঁচে যাবে অসংখ্য পরিবার।