নেত্রকোণায় টি টুয়েন্টি ক্রিকেট টূর্নামেন্ট উদ্বোধন

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২০
শেয়ার করুন

আব্দুর রহমান,নেত্রকোণা: ‘সুস্থ দেহ সুন্দর মন’ স্লোগানকে সামনে রেখে নেত্রকোণায় দীর্ঘদিন পরে শুরু হয়েছে আবারো ক্রিক্রেট উত্তেজনা। মুজিবশতবর্ষ উপলক্ষে মিতালী টি টুয়েন্টি নামক ক্রিকেট টূর্নামেন্টর আয়োজন করেছে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মিতালী সংঘ। বৃহস্পতিবার সকালে টূর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী সংগঠক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। উদ্বোধনী উপলক্ষে মোক্তারপাড়া মাঠ থেকে খেলোয়ারদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে মোক্তারপাড়া মাঠে এসে শেষ হয়।
সেখানে জাতীয় পতাকা উত্তোলন করে আলোচনা সভার মধ্য দিয়ে উদ্বোধন ঘোষণা করা হয়।

Advertise

এ সময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, “বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মকে একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত সমাজ ব্যবস্থায় যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে একেরপর এক যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে ইতোমধ্যে শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলা সহ সকল ক্ষেত্রেই বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে।” অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোর্শেদা খাতুন, মেয়র নজরুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক, মহিলা ভাইস তুহিন আক্তারসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। পরে

Advertise

অতিথিরা মাঠে গিয়ে খেলোয়ারদেরকে উৎসাহ প্রদান করেন। এদিকে দীর্ঘদিন পরে ক্রিকেট টূর্নামেন্ট আয়োজনে সকাল থেকে ‘ঐতিহাসিক
মোক্তারপাড়া মাঠ যেনো প্রাণ ফিরে পেয়েছে।
টূর্নামেন্টে চারটি টিম খেলবে আগামী এক সপ্তাহ পর্যন্ত। আর এ সকল টিমে জেলার তারকা খেলোয়াররা অংশ গ্রহণ করেছে। টূর্নামেন্টে এন আই খান, মোক্তারপাড়া রাইডার্স, কে এন টাইগার্স ও টিএন ভাইকিংস নামে চারটি টিমে জাতীয় টিমের খেলোয়ার ছাড়াও উদ্বোধনী ম্যাচে মোক্তারপাড়া রাইডার্সের সাথে টর্চে হেরে ব্যাটিংয়ে নামেন কে এন টাইগার্স। টিমের হয়ে খেলায় ওপেনিং ব্যাটিং করেন জাতীয় অনূর্ধ ১৯ টিমের খেলোয়ার পিনাকি ঘোষ। খেলায় ১৫ বলে ২৫ রান করে মাঠ ছাড়তে হয় তারকা পিনাকিকে। এদিকে খেলা দেখতে এসে মাঠের চতুর্দিকে ভীড় জমান ক্রীড়ামোদিরা। দীর্ঘদিন পর এমন একটি আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান স্থানীয় ক্রিড়া মোদীরা।

Advertise

Advertise


বিজ্ঞাপন