নেত্রকোণার পূর্বধলায় লক্ষাধিক টাকার সরকারি গাছ জব্দ

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

আমিনুল ইসলাম মনিঃ নেত্রকোনার পুর্বধলা উপজেলার খলিশাপুর ইউনিয়নের ঝাওয়ানি গ্রামে সরকারী রাস্তার প্রায় লক্ষাধিক টাকার গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্হানীয় রুস্তম আলী ও বায়েজিদ আকন্দের বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ফজলুল হক ও ইউনিয়ন চেয়ারম্যান ইয়াকুব আলী গাছগুলো জব্দ করে এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়টি অভিহিত করেন।

এলাকাবাসী সুত্রে জানা যায়, দীর্ঘদিনের পুরানো বড় দুটি রেইন্ট্রি ও একটি তাল গাছ গত ১০/১২ দিন আগে স্হানীয় প্রভাবশালী ব্যক্তি আশরাফ আলী আকন্দের হুকুমে বায়েজিদ ও রুস্তম আলী গাছগুলো কেটে ফেলে। এর আগেও তাদের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ রয়েছে এবং সরকারি গাছ কাটার জন্য তাদের নামে মামলা রয়েছে।

- Advertisement -

গাছ কাটার ব্যাপারে খলিশাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইয়াকুব আলী বলেন, গাছগুলো কাটার পর আমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিহিত করলে সরকারি আমিন এসে রাস্তার মাপ দেয় এবং গাছগুলো সরকারি জায়গাতেই আছে । তিনি আরো জানান, রুস্তম আকন্দ ও বায়েজিদ আকন্দ এরা দাঙ্গাবাজ প্রকৃতির লোক। এর আগেও এই রাস্তার অনেকগুলো গাছ তারা কেটে নিয়ে যায়।

এ ব্যাপারে ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ফজলুল হক বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে গাছগুলো না নেয়ার জন্য জন্য নির্দেশ প্রদান করি এবং সংশ্লিষ্ট ভূমি অফিসের কর্মকর্তাকে বিষয়টি অভিহিত করি।