নতুন বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসছেন সৌম্য সরকার

প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

বিয়ে করার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিলেন সৌম্য সরকার। উপযুক্ত সময়ে লগ্ন খুঁজছিলেন। সেটা পেয়েও গেলেন। এ মাসেই বিয়ের পিঁড়িতে বসছেন জাতীয় দলের এ ব্যাটসম্যান। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট হারের পর, ভারত সফরের দল থেকে বাদ পড়েছিলেন বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার সৌম্য সরকার। তবে ফিরেছেন পাকিস্তান সফরের টেস্ট স্কোয়াডে।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের স্কোয়াডেও থাকতেন সৌম্য। কিন্তু ব্যক্তিগত কারণে এ ম্যাচটি খেলা হবে না তার। কেননা নতুন বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসছেন সৌম্য সরকার। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে জীবনের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন জাতীয় দলের এ বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার।

- Advertisement -

২৬ ফেব্রুয়ারি গায়েহলুদ আর ২৮ ফেব্রুয়ারি বিয়ে। গ্রামের বাড়ি সাতক্ষীরায় হবে বিয়ের অনুষ্ঠান। কনে আগে থেকেই চেনাজানা। দুই পরিবারের সম্মতিতে সংসারজীবন শুরু করছেন তারা। বিয়ে উপলক্ষে বিসিবি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নিয়েছেন সৌম্য।

বিয়ের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের টেস্ট ম্যাচ মিস করবেন সৌম্য। তিনি বলেন, ‘আগে থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছিল। লগ্ন পাওয়ায় এ মাসেই বিয়ে। টেস্ট ম্যাচ খেলতে পারব না। তবে ওয়ানডে এবং টি২০ সিরিজের জন্য প্রস্তুত থাকব। সুযোগ পেলে অবশ্যই খেলব।’

এদিকে সৌম্য একা নন, প্রধান নির্বাচকের কথা শুনে বোঝা গেছে, আল-আমিন হোসেনও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে অনিশ্চিত। পাকিস্তান থেকেই পিঠের ব্যথা বয়ে চলেছেন এ ডান হাতি পেসার। সৌম্যর মতো আল-আমিনও ছিলেন রাওয়ালপিন্ডি টেস্টের মূল একাদশে।