করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা

আব্দুর রহমান আব্দুর রহমান

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

নেত্রকোণা সিভিল সার্জন অফিসের উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় ইপিআই ভবনে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ‘করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ভিডিও প্রজেক্টের মাধ্যমে করোনা ও ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে করনীয় সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার ডাঃ উত্তম কুমার পাল। কর্মশালায় অন্যান্যের বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ তৌফিক আহমেদ, জেলা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি লেখক সাংবাদিক মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, সাবেক সম্পাদক এড্ভোকেট মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ জানে আলম ও বাহাউদ্দিন আহমেদ বাবুল প্রমূখ।

কর্মশালায় জেলায় কর্মরত ৩৫ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া জানান, দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে আজ পর্যন্ত নেত্রকোনা জেলায় ১১ হাজার ৭ শত ১৮ জনের দেহ থেকে স্যম্পল নিয়ে পরীক্ষা করে ৮ শত ৪৬ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। সুস্থ হয়েছে ৭ শত ৫২ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ জনের। তিনি সবাইকে মুখে মাস্ক পড়া এবং স্বাস্থ্য বিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করেন।

বাআ/এসএ