ইউনিয়ন পরিষদ নির্বাচনে জোংড়া ইউপিতে নতুন মুখ আব্দুল্লাহ আল রাকিব

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১
শেয়ার করুন

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাটগ্রামের জোংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে তরুনদের মনোনীত প্রার্থী হিসাবে মাঠ পর্যায়ে জনকল্যাণমুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন মোঃ আব্দুল্লাহ আল রাকিব।

Advertise

আগামী ২২ মার্চ সারা দেশে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শুরু হচ্ছে। পর্যায়ক্রমে ৪ জুন পর্যন্ত মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৫টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে। ২২ মার্চ প্রথম ধাপে ভোট গ্রহণ করা হবে ৭৫২টি ইউপিতে।

Advertise

স্থানীয় সরকার (ইউপি) নির্বাচন আইন অনুযায়ী চেয়ারম্যান পদে রাজনৈতিক দলের পরিচয় ও প্রতীকে নির্বাচন হবে। তবে সদস্য (মেম্বার) পদে আগের মতো নির্দলীয় নির্বাচন হবে। স্থানীয় সরকারের তৃণমূলের এই নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে গ্রামগঞ্জে সম্ভাব্য প্রার্থী ও সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা শুরু হয়েছে। রাজনৈতিক দলগুলোও তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত তাদের নির্বাচনী কৌশল ও প্রার্থী নির্বাচনের বিষয়ে তৎপরতা শুরু করেছে। সেই বিবেচনায় রাকিব উদীয়মান তরুন যুবনেতা হিসাবে মাঠ পর্যায়ে সচেতন তরুন ও যুব সমাজকে সাথে নিয়ে সামাজিক কর্মকান্ডে ব্যস্ত সময় পার করছেন।

Advertise

কর্মজীবনে আব্দুল্লাহ আল রাকিব পেশায় একজন ডিপ্লোমা কৃষিবিদ, আর বর্তমানে কৃষকরাই অর্থনীতির চাকা সচল রেখেছেন, ব্যক্তিগত ভাবে তার এলাকায় কৃষি সম্পর্কিত তথ্য সেবা কেন্দ্র প্রতিষ্ঠার অভিপ্রায় ব্যক্ত করেন তিনি।

এ বিষয়ে জোংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল্লাহ আল রাকিব বলেন, আমি রাজনৈতিক ভাবে প্রার্থী হইনি,মূলত আমার ইউনিয়নবাসীর উন্নয়নের সার্থে আমি প্রার্থী হয়েছি,আমি প্রার্থী হওয়ার পূর্বেও আমার ইউনিয়নবাসীর উন্নয়নের জন্য কাজ করেছি এবং আগামীদিনেও করে যাব ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, তরুনরাই আগামীর কর্ণধার তরুন প্রজন্মের জন্য একটি সুন্দর আগামী প্রতিষ্ঠিত করার লক্ষ্য তরুনদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।

Advertise